ধর্ম পরিবর্তন করা তরুণীকে সেইফ হোমে পাঠালেন আদালত
জেলা জজ আদালত, ময়মনসিংহ

ধর্ম পরিবর্তন করা তরুণীকে সেইফ হোমে পাঠালেন আদালত

ময়মনসিংহে ধর্ম পরিবর্তন করায় নিরাপত্তার স্বার্থে এক তরুণীকে সেইফ হোমে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এতে সংশ্লিষ্টদের মাঝে স্বস্তি ফিরেছে।

ময়মনসিংহের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সোমবার (২৬ ডিসেম্বর) বিকেলে এই আদেশ দেন।

ধর্ম পরিবর্তন করা ওই তরুণীর নাম ফাতেমা রহমান (২০)। ফাতেমা রহমানের আগের নাম অর্পা সাহা। তিনি ময়মনসিংহ নগরীর ৭নং ওয়ার্ড অমৃত বাবু রোড এলাকার গৌতম চন্দ্র সাহার মেয়ে।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বিজ্ঞ আদালত ওই তরুণীকে ফরিদপুর সেইফ হোমে পাঠানোর নির্দেশ দিয়েছেন। ইতোমধ্যে সেই আদেশ বাস্তবায়ন করা হয়েছে।

জানা যায়, ফাতেমা রহমান গত ৫ ডিসেম্বর ময়মনসিংহের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন। এফিডেভিটে তিনি নিজেকে প্রাপ্ত বয়স্কা উল্লেখ করে কোনো চাপ ছাড়াই নিজের ইচ্ছায় ধর্ম পরিবর্তনের সিদ্ধান্তের কথা জানান।

এরপর ঘটনাটি ফাতেমা ওরফে অর্পার পরিবার জানলে তারা ক্ষিপ্ত হন এবং গালমন্দ করেন। এ ঘটনায় গত ১০ ডিসেম্বর কোতয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন ফাতেমা ওরফে অর্পা।

সংশ্লিষ্ট সূত্রমতে, গত ২৫ ডিসেম্বর রাতে জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বর থেকে কল পেয়ে কোতয়ালি মডেল থানা পুলিশের একটি টিম রাতেই ফাতেমাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় সোমবার (২৬ ডিসেম্বর) ফাতেমা ওরফে অর্পাকে ময়মনসিংহের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় আদালতের বিচারক তার জবানবন্দি নিতে তাকে সেফ হোমে রাখার আদেশ দেন।

পরে ফাতেমার আইনজীবী খন্দকার বদরুল আলম বলেন, বিজ্ঞ আদালত নিরাপত্তার স্বার্থে তাকে সেফ হোমে রাখার আদেশ দিয়েছেন। এতে দুই পক্ষই খুশি।