ব্যাংকের কোটি টাকা শোধে মোস্তফা গ্রুপের পরিচালকদের জামিন
চট্টগ্রামের অর্থঋণ আদালত (ছবি: সংগৃহীত)

ঢাকা ব্যাংকের আগ্রাবাদ শাখার ম্যানেজারকে আদালতে তলব

ঢাকা ব্যাংক লিমিটেডের চট্টগ্রাম নগরের আগ্রাবাদ শাখার ম্যানেজারকে আদালতে তলব করা হয়েছে। খেলাপি ঋণ কম আদায় করে মামলা প্রত্যাহারের আবেদন করার ব্যাখ্যা জানতে আগামী ৮ জুন তাকে আদালতে হাজির থাকতে বলা হয়েছে।

চট্টগ্রাম অর্থঋণ আদালতের যুগ্ম জেলা জজ মুজাহিদুর রহমান মঙ্গলবার (৩০ মে) এ আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, ২০১০ সালে লালখান বাজারের আইসিসি লিমিটেডের মালিক মোহাম্মদ ইকবাল গং ঢাকা ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ১০ কোটি টাকা ঋণ নেন।

ঋণ পরিশোধ না করায় ২০১২ সালের ১০ জুলাই সুদসহ ১২ কোটি ১১ লাখ ৭৪ হাজার ৮৯৫ টাকা খেলাপি ঋণ আদায়ে তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়। ১০ বছর ধরে সেই মামলার বিচার চলছে।

এরই মধ্যে গত ১৪ জুন মামলাটি প্রত্যাহারের জন্য আদালতে আবেদন করা হয়। সুদ মওকুফ করে ৪ কোটি টাকা পরিশোধ করায় ঢাকা ব্যাংকের আগ্রাবাদ শাখা কর্তৃপক্ষের পক্ষে আইনজীবী এ আবেদন করেন।

মূল ঋণের চেয়ে কম টাকা আদায় করে মামলা প্রত্যাহারের আবেদন করার বিষয়টি অগ্রহণযোগ্য। ঋণের বিপরীতে মূল্যবান সম্পত্তি মর্টগেজ থাকা সত্ত্বেও এবং মামলা রায়ের পর্যায়ে আসার পর বাদী কেন বিবাদীদের বিপুল পরিমাণ সুদ মওকুফ করে মূল ঋণের চেয়ে কম টাকা আদায়ের মাধ্যমে মামলা প্রত্যাহারের আবেদন করেছেন, তা বাদীকে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা করার নির্দেশ দেওয়া হয়েছে।