ফেনী জেলা আইনজীবী সমিতি
ফেনী জেলা আইনজীবী সমিতি

ফেনী জেলা আইনজীবী সমিতি নির্বাচন: ১৫ পদে প্রার্থী ৩১

শ্রীকান্ত দেবনাথ: ফেনী জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটি, ২০২৪ এর নির্বাচন আগামী ২০ জানুয়ারি সমিতির ২য় তলার হলরুমে অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০.০০ ঘটিকা থেকে বিকাল ৪.০০ ঘটিকা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

আইনজীবী সমিতি নির্দলীয় হলেও পূর্বের মতো এবারো বিএনপি সমর্থিত ও আওয়ামীলীগ সমর্থিত দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

নির্বাচনে দুটি প্যানেল থেকে ১৫ জন করে মোট ৩০ জন ও স্বতন্ত্র ১ জন প্রার্থী রয়েছেন।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদে মো. আনোয়ারুল ইসলাম (ফারুক) সভাপতি পদে, সহ-সভাপতি পদে তপন কান্তি ধর ও মোঃ শামসুল হুদা, রসিক শেখর ভৌমিক সাধারণ সম্পাদক পদে, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ জামাল উদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে শরফুদ্দিন আহম্মদ (ডালিম), অডিটর পদে সেলিম উদ্দিন সজিব, অর্থ সম্পাদক পদে মো. আরশাদ আলী ভূঞাঁ, লাইব্রেরি সম্পাদক পদে মোহাম্মদ সাইফুল ইসলাম, সদস্য পদে সৈয়দ ওয়ায়েজ মাহমুদ, গোলাম রব্বানী, কাজী মোজাহেরুল ইসলাম (জাহিদ), মোশাররফ হোসেন (মিলন), মো: শাহ আলম ভূঞাঁ ও ফারিয়া জাহান।

অন্যদিকে বিএনপি সমর্থিত সমমনা আইনজীবী পরিষদে মোঃ আবদুছ ছাত্তার সভাপতি পদে, সহ-সভাপতি পদে রবিউল হক ভূইয়া ও মোঃ ইসহাক, মোঃ টিপু সোলায়মান সাধারণ সম্পাদক পদে, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে এমদাত হোসাইন, সংস্কৃতি ও আপ্যায়ন সম্পাদক পদে মোহাম্মদ হেদায়েত উল্লাহ ভূঞাঁ , অডিটর পদে মোঃ আরিফ, অর্থ সম্পাদক পদে লায়লা আরজুমান আরা বেগম, লাইব্রেরি সম্পাদক পদে মোহাম্মদ মোশাররফ হোসেন খন্দকার ও সদস্য পদে মোহাম্মদ মনির উদ্দীন (মিনু), আলমগীর হোসেন মজুমদার, মোঃ মাঈন উদ্দিন (রাজু), মোহাম্মদ ইউসুফ, আহমেদ উল্যাহ (অনিক), আনোয়ার হোসেন (ফরহাদ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও অডিটর পদে মোহাম্মদ খালেদুজ্জামান খালেদ পাটোয়ারী দুই প্যানেলের বাহিরে থেকে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩৩২ জন। নির্বাচনকে ঘিরে আদালত পাড়ায় উৎসবমুখর পরিবেশে প্রচার প্রচারণা চলছে। প্রার্থীরা ভোট প্রাপ্তির জন্য ভোটারদের চেম্বারে ও বাসায় সৌজন্য সাক্ষাৎ করছেন।