স্থগিত কেন্দ্রের আবার ভোট গ্রহণ, অ্যাডভোকেট নিলুফার বিজয়ী

স্থগিত কেন্দ্রের আবার ভোট গ্রহণ, অ্যাডভোকেট নিলুফার বিজয়ী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ আসনে স্থগিত একটি কেন্দ্রে ভোট গ্রহণ শেষে ফল ঘোষণা করা হয়েছে। কেন্দ্রটিতে আওয়ামী লীগের প্রার্থী সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি জয়ী হয়েছেন।

শনিবার (১৩ জানুয়ারি) দিনভর ভোট শেষে সন্ধ্যায় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম এ ফল ঘোষণা করেন।

গৌরীপুর উপজেলা নিয়ে গঠিত এ আসনে জয়ের মুখ দেখা পপি পেয়েছেন ৫৪ হাজার ৪৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা পেয়েছেন ৫২ হাজার ৫৬৬ ভোট।

৭ জানুয়ারি সংসদ নির্বাচন চলাকালে ব্যালট বাক্স ছিনতাই ও হামলার কারণে গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নের ভালুকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটির ভোট বাতিল করা হয়েছিল।

স্থগিত হওয়া কেন্দ্রে মোট ৩ হাজার ৩২ ভোটের মধ্যে শনিবার ১ হাজার ৬৭৭ ভোট পড়ে।

এর মধ্যে নৌকা প্রতীকের নিলুফার আনজুম পপি ভোট পান ১ হাজার ২৯৫ এবং ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা পান ৩৫৫ ভোট। বাকি ভোট অন্য প্রার্থীরা পান।

নিলুফার আনজুম পপি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও সাবেক ছাত্রলীগ নেতা প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্ত্রী। তিনি ২০২২ সালের শেষ দিকে আওয়ামী লীগের গৌরীপুর উপজেলার সম্মেলনে সভাপতি হিসেবে নির্বাচিত হন। তার শ্বশুর অ্যাডভোকেট জহিরুল হক ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান।

পপির নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমনাথ সাহা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলিয়ে আসছেন। দলের মনোনয়ন না পেয়ে পরিবহন মালিক সমিতির এ নেতা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

এই আসন থেকে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ হাসান অনু কেটলি প্রতীকে ৯ হাজার ২৩০ ভোট পেয়েছেন। আরেক আওয়ামী লীগ নেতা নাজনীন আলম পেয়েছেন ২ হাজার ২৫১ ভোট।

ময়মনসিংহ-৩ আসনের ফল ঘোষণার মধ্য দিয়ে দেশের ৩০০ সংসদীয় আসনের মধ্যে ২৯৯টির ফল প্রকাশ পেল। এর মধ্যে ২২৩টি আসনে জয় পেল ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকার প্রার্থীরা।

এবার রেকর্ড ৬২ জন স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন, যাদের মধ্যে ৫৯ জনই আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

এর বাইরে জাতীয় পার্টি পেয়েছে ১১টি আসন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এবং বাংলাদেশ কল্যাণ পার্টি একটি করে আসনে জয় পেয়েছে।

আর নওগাঁ-২ আসনের একজন প্রার্থীর মৃত্যুতে সেখানে ভোট হবে আগামী ১২ ফেব্রুয়ারি।