গ্রেপ্তারকৃত আসামি মোঃ আব্দুল কাদের (মাঝে)
গ্রেপ্তারকৃত আসামি মোঃ আব্দুল কাদের (মাঝে)

ফেসবুকে সরকারবিরোধী উস্কানিমূলক পোস্টদাতা গ্রেফতার

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বর্তমান সরকার বিরোধী ও আইন শৃংঙ্খলা বাহিনীর বিরুদ্ধে উস্কানিমূলক তথ্য প্রচারের অভিযোগে সিলেটে ডিজিটাল নিরাপত্তা আইনে একজনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব-৯)।

সিলেটের জালালাবাদ থানাধীন মদিনা মাকের্টের আল-মদিনা ম্যানশনের মাছ বাজারের পিছনে অবস্থিত এক চা দোকানের থেকে গত ৭ ডিসেম্বর তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামির নাম- মোঃ আব্দুল কাদের (২৯), পিতাঃ মৃত মোঃ আব্দুন নূর, সাং- নতুনপারকুল, থানাঃ কোম্পানীগঞ্জ, জেলাঃ সিলেট। এ সময় তার কাছ থেকে ০১টি ট্যাব উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

জালালাবাদ থানার অফিসার ইনচার্জ অকিল উদ্দিন আহম্মদ গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, আসামী মোঃ আব্দুল কাদের (২৯) স্বজ্ঞানে ইচ্ছাকৃত ভাবে সোশ্যাল মিডিয়ায় তার ব্যবহৃত ফেসবুক আইডি ‘মোঃ আব্দুল কাদের’ থেকে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরিন শারমিন চৌধুরী, সেনাপ্রধান জেনারেল আজিজ আহাম্মেদ, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহাম্মেদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং বিভিন্ন সংসদ সদস্যসহ আরো অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গের উদ্দেশ্যে ছবি সংবলিত ও ছবিবিহীন কুরুচিপূর্ণ ও মানহানিকর মন্তব্য পোস্ট ও শেয়ার করেছেন।

এছাড়া সরকার বিরোধী ও আইন শৃংখলা বাহিনীর বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্য পোস্টের মাধ্যমে বিশৃংখলা এবং আইন শৃংখলা পরিস্থিতি অবনতির ঘটনা সৃষ্টি করার উদ্দেশ্যে মন্তব্য পোস্ট ও শেয়ার করে আসছিলেন।

এ ঘটনায় র‌্যাব-৯- এর উপ-পরিদর্শক (এসআই, নিরস্ত্র) মোঃ বাহার উদ্দিন বাদী হয়ে জালালাবাদ থানায় এজাহার দায়ের করেন। গতকাল ৮ ডিসেম্বর ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫(২)/২৮(২)/২৯)/৩১(২) ধারায় মামলাটি রুজু করা হয়। মামলাটির তদন্তের দায়িত্বে আছেন জালালাবাদ থানার এসআই (নিরস্ত্র) মোঃ আসাদুজ্জামান।