ঘুষ গ্রহণের অভিযোগ: বিচারক প্রত্যাহারে আইনজীবীদের আলটিমেটাম

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০২১ ২:১২ অপরাহ্ণ
জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালত

জয়পুরহাট জেলা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. রুস্তম আলীকে প্রত্যাহারের আলটিমেটাম দিয়েছে জেলা আইনজীবী সমিতি। এ সময় তাঁর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, দুর্নীতি ও অনৈতিক কর্মকাণ্ডসহ নানা অনিয়মের অভিযোগ তোলেন আইনজীবীরা।

জেলা আইনজীবী সমিতি ভবনে বার্ষিক সাধারণ সভায় বিচারকের বিরুদ্ধে এ আলটিমেটাম দেওয়া হয়। সভার রেজুলেশন কপিসহ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন সমিতির সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল।

সভার রেজুলেশন কপি

আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে, বার্ষিক সাধারণ সভায় সমিতির সদস্যরা সর্বসম্মতিক্রমে আগামী ২৮ নভেম্বরের মধ্যে বিচারক রুস্তম আলীকে প্রত্যাহার করার দাবি জানিয়েছেন। নির্ধারিত তারিখের মধ্যে তাকে প্রত্যাহার করা না হলে ২৯ নভেম্বর থেকে তার আদালত বর্জনসহ কঠোর আন্দোলনের সিদ্ধান্ত নেবেন।

সমিতির সভাপতি নৃপেন্দ্রনাথ মন্ডল বলেন, ‘মোটা অঙ্কের টাকা ঘুষ নিয়ে জেলার অনেক গুরুত্বপূর্ণ ধর্ষণ ও নারী নির্যাতন মামলা থেকে আসামিদের খালাস দিয়েছেন রুস্তম আলী। দীর্ঘদিন থেকে তার স্বেচ্ছাচারিতা ও ঘুষ-দুর্নীতির জন্য আইনজীবীরা প্রচন্ড ক্ষুব্ধ ছিলেন। যার প্রেক্ষিতে সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ওই বিচারকের বিরুদ্ধে এ ধরণের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন আইনজীবীরা।’

সভায় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট শাহানুর রহমান শাহীন, সাবেক পিপি অ্যাডভোকেট হেনা কবির, অ্যাডভোকেট মোমিন আহম্মেদ, অ্যাডভোকেট রাব্বিউল হাসান মোনেম, অ্যাডভোকেট তৈয়ব আলী প্রমুখ।