বিচারক প্রত্যাহারের দাবিতে আইনজীবীদের আদালত বর্জন

নানা অনিয়মের অভিযোগে জয়পুরহাটে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রুস্তম আলীকে প্রত্যাহারের দাবিতে আদালত বর্জন করেছেন আইনজীবীরা।

অনির্দিষ্টকালের এই কর্মসূচি সোমবার (২৯ নভেম্বর) সকাল থেকে শুরু হয়। বিচারক রুস্তম আলী প্রত্যাহার না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে।

সমিতির সাধারণ সম্পাদক শাহানুর রহমান শাহীন বলেন, ওই বিচারককে দ্রুত সময়ের মধ্যে প্রত্যাহার করতে হবে। আজ আমরা শুধু আদালত বর্জন করেছি, আগামী দিনে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে তার বিরুদ্ধে।

এর আগে, গত ১০ নভেম্বর জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা শেষে সমিতির আইনজীবীরা এমন সিদ্ধান্ত নেন। এ সময় বিচারকের বিরুদ্ধে নানা অভিযোগ আইনমন্ত্রী, প্রধান বিচারপতি ও দুদকসহ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে বলেও জানান তাঁরা।

আইনজীবীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে বিচারক রুস্তম আলী অর্থের বিনিময়ে জামিন ও রায় দিয়ে আসছেন। এমন অনিয়ম সহ্য করা যায় না। তাই তাঁকে ওই আদালত থেকে প্রত্যাহার করতে হবে।

আরও পড়ুন: ঘুষ গ্রহণের অভিযোগ: বিচারক প্রত্যাহারে আইনজীবীদের আলটিমেটাম

এ সময় উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহনূর রহমান শাহীন, অ্যাডভোকেট মোমিন আহম্মেদ চৌধুরী, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট ফিরোজা চৌধুরী প্রমুখ।