বই আইনঙ্গনের জন্য অপরিহার্য অনুসঙ্গ: কক্সবাজারের জেলা জজ
ছবি : সুপ্রীম কোর্ট এবং আইন ও বিচার বিভাগের প্রদত্ত বই কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দের কাছে হস্তান্তর করছেন কক্সবাজারের জেলা জজ

বই আইনঙ্গনের জন্য অপরিহার্য অনুসঙ্গ: কক্সবাজারের জেলা জজ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন বলেছেন, আইনাঙ্গন হচ্ছে, এমন একটা প্রাঙ্গণ, যেখানে বই হচ্ছে, একটা অপরিহার্য অনুসঙ্গ। সভ্যতা, সংস্কৃতির বিকাশ ও নিয়মিত কার্য পরিচালনায় আইন ও আইন বিষয়ক বই বিচারালয়ের জন্য অন্যতম প্রয়োজনীয় একটি উপাদান। বই শুধু আইনাঙ্গন নয়, জাতির ইতিহাস ঐতিহ্যকে সমৃদ্ধ ও লালন করতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

বাংলাদেশ সুপ্রীম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো: গোলাম রব্বানী কর্তৃক প্রেরিত “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের সুবর্ণজয়ন্তী উদযাপন স্মরণিকা” এবং “বাংলাদেশ সুপ্রীম কোর্টের ৫০ বছরের পথচলা” (১৯৭২-২০২২) গ্রন্থ সমূহ এবং আইন ও বিচার বিভাগের প্রদত্ত প্রায় এক লক্ষ টাকার গুরুত্বপূর্ণ বই কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের সময় তিনি একথা বলেন।

রোববার (১৪ জানুয়ারী) কক্সবাজার জেলা জজ আদালত ভবনে গ্রন্থ সমূহ হস্তান্তরের সময় কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তারেক, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ শাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ এসময় কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন এর মাধ্যমে বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, সুপ্রীম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মোঃ গোলাম রব্বানী, আইন সচিব মোঃ গোলাম সরওয়ার সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান।

প্রাপ্ত গ্রন্থ সমূহ কক্সবাজার জেলা আইনজীবী সমিতির লাইব্রেরীকে অনেক সমৃদ্ধ ও আইনজীবীদের চাহিদা মেটাবে বলে সমিতির পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ শাহিন দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন।